বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৪:২৮ অপরাহ্ন

গুরুত্বপূর্ণ ম্যাচে আজ রিয়ালের হয়ে অভিষেক হচ্ছে এমবাপ্পের

গুরুত্বপূর্ণ ম্যাচে আজ রিয়ালের হয়ে অভিষেক হচ্ছে এমবাপ্পের

স্বদেশ ডেস্ক:

দলে ভেড়ানোর পর গত মাসে কিলিয়ান এমবাপ্পেকে রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেওয়া হয়। এরপর রিয়াল মাদ্রিদ যুক্তরাষ্ট্রে প্রাক-মৌসুম প্রীতি ম্যাচ খেললেও সেই দলে ছিলেন না এমবাপ্পে। অবশেষ ঘটতে যাচ্ছে সকল অপেক্ষার অবসান।

আজ রিয়াল মাদ্রিদের হয়ে মাঠে নামতে যাচ্ছেন এমবাপ্পে। ফরাসি এই তারকা প্রথমবারই নামছেন শিরোপার লড়াইয়ে। আজ বুধবার রাত একটায় পোল্যান্ডের ওয়ারশ ন্যাশনাল স্টেডিয়ামে উয়েফা সুপার কাপের ফাইনালে আতালান্তার মুখোমুখি হবে রিয়াল। বলে রাখা ভালো, উয়েফা চ্যাম্পিয়নস লিগ জয়ী ও উয়েফা ইউরোপা লিগ জয়ী দলের মধ্যকার ম্যাচটিই উয়েফা সুপার কাপ হিসেবে পরিচিত।

আতলান্তার বিপক্ষে আজকের ম্যাচে পরিষ্কারভাবেই ফেবারিট রিয়াল মাদ্রিদ। গতবার চ্যাম্পিয়নস লিগ ও লা লিগা জিতেছেন জুড বেলিংহ্যাম-ভিনিসিউস জুনিয়ররা। এবার এমবাপ্পে দলে ভেড়ায় আরও শক্তিশালী হয়েছে লস ব্লাঙ্কোসরা। পোল্যান্ড থেকে ফিরে ১৮ আগস্ট থেকে স্প্যানিশ লা লিগার নতুন মৌসুমের যাত্রা শুরু করবে স্প্যানিশ জায়ান্টরা।

২০১৭ সালে ফ্রেঞ্চ ক্লাব মোনাকো ছেড়ে পিএসজিতে পাড়ি জমান এমবাপ্পে। ফ্রান্সের রাজধানীর এই ক্লাবটির হয়ে দ্যুতি ছড়ান এই তারকা। দলটির হয়ে চ্যাম্পিয়নস লিগ ছাড়া সম্ভাব্য প্রায় সব শিরোপা জিতেছেন তিনি। তবে ২০১৮ সালের বিশ্বকাপজয়ী এই তারকার ধ্যানজ্ঞান ছিল চ্যাম্পিয়নস লিগ জয়। তাইতো বেশ কয়েক বছর ধরেই ইউরোপের সবচেয়ে সফল ক্লাব রিয়াল মাদ্রিদে যোগ দিতে চেয়েছিলেন তিনি।

নানা নাটকীয়তার পর গত জুনে রিয়ালে যোগ দেন এমবাপ্পে। পরে গত মাসে তাকে আনুষ্ঠানিকভাবে সান্তিয়াগো বার্নাব্যুতে বরণ করে নেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন প্রায় ৮৫ হাজার দর্শক। মাদ্রিদের ক্লাবটির হয়ে ৯ নম্বর জার্সিতে খেলবেন বিশ্বকাপজয়ী এই উইঙ্গার।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877